এই ব্লগটি সন্ধান করুন

এই ব্লগটি সন্ধান করুন

এই ব্লগটি সন্ধান করুন

এই ব্লগটি সন্ধান করুন

এই ব্লগটি সন্ধান করুন

এই ব্লগটি সন্ধান করুন

বৃহস্পতিবার, ১৯ জুন, ২০২৫

কনটেন্ট বানানো বন্ধ করুন..😡 তাহলে করবেন টা কি? চেক দ্যা কন্টেন্ট!  ফেসবুক খুললেই দেখি সবাই কনটেন্ট ক্রিয়েটর

 কনটেন্ট বানানো বন্ধ করুন..😡


তাহলে করবেন টা কি? চেক দ্যা কন্টেন্ট! 


ফেসবুক খুললেই দেখি সবাই কনটেন্ট ক্রিয়েটর।

একজন বলছে “এই ৩টা স্টেপে আপনি ডলার ইনকাম করবেন।”


অন্যজন বলছে “Reels বানান, ক্লায়েন্ট পাবেন।”

আরেকজন ইনবক্সে মেসেজ দিয়ে বলে “ভাই, আমি পোস্ট করি, কেউ আগ্রহী না কেন?”


আসল কথা শুনেন। বর্তমান মার্কেট এমন একটা টাইমলাইন পার করছে যেখানে content তৈরি করা আর demand তৈরি করার মধ্যে আকাশ-পাতাল পার্থক্য।


Content মানুষকে educate করে।

Demand মানুষকে compelled করে।


আর এই compelled feeling ই হয় triggered emotion আর urgent logic দিয়ে।


Step 1: এমনভাবে বলুন যেন না কিনে থাকাটা একটা “ব্যর্থতা” হয়..


কেন মানুষ অ্যাকশন নেয় না?


কারণ তারা ভাবে “আরে পরে করব, এখন দরকার নাই।”

আর আপনি যদি তাদের এই ইলিউশন ভাঙতে না পারেন, আপনি কখনোই CTA পর্যন্ত পৌঁছাতে পারবেন না।


একটা ভালো কপি তখনই কাজ করে যখন তারা পড়ে মনে করে, “Oh no... আমি এটা না নিলে প্রতিদিন ঝামেলায় পড়তেছি।”


Daniel Priestley তাঁর বই Oversubscribed এ বলেছেন,

 “When something is limited in supply, but deeply desired people move faster than logic can calculate.”


তাই আপনার কনটেন্ট এমন হতে হবে যেন এটা দেখে একজন মনে করে: “Sh*t… I can’t afford NOT to do this.”


যেমন: “প্রতিদিন যেই ভুলের কারণে, ক্লায়েন্ট হারাচ্ছেন!”


Step 2:  তাদের ভুল ধারণা গুলো চ্যালেঞ্জ করেন


মানুষ কেন কিনবে না?


কারণ তারা ভাবে, “আমি জানি আমি কি করছি।”

আর এই আত্মবিশ্বাস ই হচ্ছে তাদের ব্যর্থতার বড় কারণ।


তাদের মনে করিয়ে দিতে হবে-

"Just because you're consistent doesn't mean you're converting."


 The Social Network মুভিতে একটা দৃশ্য আছে যেখানে Mark Zuckerberg বলে: “If you were the inventors of Facebook, you’d have invented Facebook.”

মানে? You think you know - but do you, really?


যেমন: “আপনি ভাবেন প্রতিদিন পোস্ট করলেই ইনকাম হবে? না ভাই।

Sales effort থেকে আসে না - আসে psychology থেকে।

এই psychology না জানলে আপনি আজীবন ফ্রিতেই খাটবেন।”


Harvard Business Review এর ২০২৩ সালের রিপোর্ট বলছে: “Consumers don’t choose the best product. They choose the product they feel best understood by.”


তাই তাদের ভুল মাইন্ডসেট ভাঙাই প্রথম কনভার্সন হ্যাক।


Step 3: এমন এক FOMO তৈরি করুন যা মানুষকে ঘুমাতে দিবে না


আপনার প্রোডাক্ট শুধু চাইলো আর পেয়ে গেল এমন জিনিস না, এইটা হোক এমন কিছু “যা ছাড়া অডিয়েন্স আগাতে পারে না।”


যেমন: Apple যখন নতুন iPhone রিলিজ করে, মানুষ জানে তার পুরানটা এখনো কাজ করছে তাও সে নতুনটা নেয়ার জন্য এভাবে প্রতিযোগিতা করে কেন?


Because Apple doesn’t sell phones. It sells identity. আর আপনি যদি এমন কিছুর জন্য কনটেন্ট তৈরি না করেন, আপনি ক্লিকে থাকবেন বাট কনভার্সনে না।


সো, আপনার মেসেজ হোক:

“এটা শুধুই একটা কোর্স না। এটা আপনার ইনকাম লাইফস্টাইল, ক্লায়েন্ট পাওয়ার সিস্টেম, সেলস সাইকোলজি আর সারভাইভাল কিট সব একসাথে।”


Hormozi সাহেব এজন্যই বলেন:

“Don’t create offers. Create no-brainers.”

সে আসলে বোঝাতে চাইছে, আপনি এমন কিছু অফার করেন যেটা দেখে মানুষ ভাবে:

“এটা না নিলে আমি আসলেই বোকা।”


তার $100M Offers বুক ইন্ডাস্ট্রিতে পুরো perception shift করে দিয়েছে।

কেন?


কারণ সেটা শুধু কনটেন্ট না, একটা ডিমান্ড ক্রিয়েটর।


সোজা বাংলায় যদি বলি…


শুধু পোস্ট করে যাইয়েন না ভাই।

কনটেন্ট বানানোর নামে মানুষকে শুধু ঘুম পাড়াবেন না।

ডিমান্ড তৈরি করেন - যেন মানুষ ঘুম থেকে উঠে আপনার জিনিস খোঁজে।


আপনার কনটেন্ট এমন হোক যা দেখে মানুষ ভাবে,

“না নিলে আমি মিস করবো।”


আপনি যদি স্রেফ কনটেন্ট মেশিন হয়ে যান - তাহলে হয়ত আপনি সবার মতো হবেন। কিন্তু আপনি যদি ডিমান্ড তৈরির ফিজিক্স বোঝেন আপনি হবেন ম্যাজিশিয়ান।


এইটাই ছিল আজকের ম্যাজিক।

কনটেন্ট কিভাবে বেসিক থেকে এডভান্সে গিয়ে সেলস মেশিনে রূপ নেয়, সেটা বোঝাতে চাইছিলাম।


আর মনে রাখবেন, কনটেন্ট তৈরি করতে অনেকেই পারে, কিন্তু ডিমান্ড তৈরি করতে পারে কেবল সেই, যে মানুষকে বোঝে।

আপনি কি সেই মানুষ হতে চান?


But wait, this is just the beginning! 😏 

Want to go next-level?


Hit and smash the follow button:: 

💥💥💥 Saimstory 


Tomorrow at 5PM—I’m dropping more gems! 🔥


#saimonalamshovo #saimON #Saimstory #HookLikeSaimon৭

কোন মন্তব্য নেই:

জানা প্রয়োজন গায়রত কী? *******************

 ★জানা প্রয়োজন গায়রত কী? ************************** প্রিয় নবীজীর সাহাবীরা তাদের স্ত্রী'র নাম পর্যন্ত পরপুরুষকে বলতো না। এটাই গায়রত।তথা-(...